লাওসকে তাদেরই মাঠে হারিয়ে দিল বাংলাদেশ

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, জুন ৬, ২০১৯ | আপডেট: ৭:২৯:অপরাহ্ণ, জুন ৬, ২০১৯
লাওসকে তাদেরই মাঠে হারিয়ে দিল বাংলাদেশ

শুরুটা ভালো ছিল না। লাওসের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচের প্রথমার্ধে কোণঠাসই ছিল বাংলাদেশ। একের পর এক আক্রমণ প্রতিহত করে প্রথমার্ধ কাটিয়ে দেয়া সেই বাংলাদেশ বদলে যায় দ্বিতীয়ার্ধে। কোচ জেমি ডের দুটি পরিবর্তনে আক্রমণভাগের ধার বেড়ে যায় এবং তাতেই বাংলাদেশ কাঙ্খিত গোল করে মাঠ ছাড়ে গুরুত্বপূর্ণ জয় নিয়ে।

বৃহস্পতিবার লাওসের ভিয়েনতিয়ানে কাতার বিশ্বকাপ-২০২২ বাছাইয়ের প্রথম পর্বের ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে স্বাগতিকদের। ৭১ মিনিটে বদলি ফরোয়ার্ড রবিউল হাসান দুর্দান্ত এক গোল করে পূর্ণ পয়েন্ট এনে দেন দলকে।

ভুল পাস আর এলোমেলো খেলা ছিল প্রথমার্ধে। আক্রমণের ধারও ছিল না তেমন। মাঝমাঠ থেকে মাঝে মধ্যে ভালো বল আক্রমণভাগে সরবরাহ হলেও ফরোয়ার্ডরা তা কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধে আরিফুলের পরিবর্তে রবিউল এবং মতিনের পরিবর্তে সবুজকে মাঠে নামান কোচ। তাতেই আক্রমণের ধার বেড়ে যায় বাংলাদেশের।

তবে নেমেই ম্যাচের সহজ সুযোগ নষ্ট করেন সবুজ। ফাকা পোস্টেও গোল করতে পারেননি থাইল্যান্ডে প্রস্তুতি ম্যাচে জোড়া গোল করা এ স্ট্রাইকার। ৭১ মিনিটে মাঝ মাঠ থেকে পাওয়া বল ধরে বক্সের মাথা থেকে দুর্দান্ত শটে গোল করেন রবিউল।

দুই দলের ফিরতি ম্যাচ ঢাকায় ১১ জুন। এই ম্যাচে ড্র করতে পারলেই বাংলাদেশ উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে।

বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া, নাবিব নেওয়াজ জীবন, বিশ্বনাথ ঘোষ, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ, মতিন মিয়া (সবুজ) ও আরিফুর রহমান আরিফ (রবিউল)।