দেড় ঘণ্টা পর সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, জুন ২, ২০১৯ | আপডেট: ১:০২:অপরাহ্ণ, জুন ২, ২০১৯
দেড় ঘণ্টা পর সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ রাখার পর আবারও চালু করা হয়েছে। দেড় ঘণ্টা পর দুপুর ১২টা থেকে সদরঘাটে সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক (সদরঘাট) দিনেশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেড় ঘণ্টার পর দুপুর ১২টা থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়। মূলত সে কারণে কোনো প্রকার দুর্ঘটনা এড়াতে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছিল।

এদিকে রোববার (২ জুন) সকাল থেকেই সদরঘাটে ঈদে ঘরমুখী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠে। লঞ্চে জায়গা পেতে অনেকেই ফজরের নামাজ পড়েই ছুটে চলছেন সদরঘাটে। তবে লঞ্চ বন্ধ হওয়ার খবরে অনেক যাত্রীই আতঙ্কিত হয়ে পড়েন।

সদরঘাট থেকে দেশের বিভিন্ন স্থানে ৪৩টি রুটে লঞ্চ চলাচল করে। ঈদের সময় ৩০ থেকে ৩৫ লাখ লোক সদরঘাট দিয়ে নদীপথে গ্রামের বাড়িতে যান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা জানান, আজ রোববার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত এসব যাত্রীরা ঢাকা ছাড়বেন। এবার সদরঘাটে সবচেয়ে বেশি যাত্রীর ভিড় হবে সোমবার (৩ জুন) বলে মনে করছেন তারা।