ভোলার ঈদ মার্কেটে বিয়ে বাজারের ব্যতিক্রমী আয়োজন

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুন ১, ২০১৯ | আপডেট: ১০:৫৫:অপরাহ্ণ, জুন ১, ২০১৯
ভোলার ঈদ মার্কেটে বিয়ে বাজারের ব্যতিক্রমী আয়োজন

শার্ট, প্যান্ট, শেরোওয়ানী, পাঞ্জাবী আর কসমেটিক্সসহ বাহারি পণ্যের সমারোহ। শুধু তাই নয়, কাচা ফুল থেকে শুরু করে বিয়ের সকল সামুগ্রী পসরা সাজানো হয়েছে। ক্রেতাদের আগ্রহের যেন শেষ নেই। একই প্রতিষ্ঠানে সকল পণ্য পাচ্ছেন তারা।

এ চিত্র ভোলা শহরের প্রাণ কেন্দ্র সদর রোডের চৌধুরী প্লাজার একটি জনপ্রিয় প্রতিষ্ঠান বিয়ে বাজারের।

ঈদকে সামনে রেখে এ দোকানে ব্যতিক্রমী আয়োজনে চলছে কেনা-বেচা। ক্রেতাদের আকৃষ্ট করতে একই রঙ্গের পরিচ্ছন্ন পোশাকে সারিবদ্ধ হয়ে কেনা-বেচায় বেশ মনোযোগী তারা। কমলা রংয়ের পাঞ্জাবিতে হাসি মুখে ক্লান্তিহীন কেনা-বেচায় এনে দিয়েছে ভিন্ন মাত্রা।

বিশেষ করে শেরোওয়ানী ও পাঞ্জাবির জন্য বেশ সুনাম রয়েছে ‘বিয়ে বাজার’ নামের আধুনিক এ প্রতিষ্ঠানের। তরুন-তরুনি থেকে শুরু করে সব বয়সী মানুষের চাহিদা আর পছন্দের পোশাক রয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত চলছে এ কেনা-বেচা।

বিয়ে বাজারে বাহারি নামের এবং ব্রান্ডের পাঞ্জাবির মধ্যে রয়েছে শেরওয়ানী, কাসিস, ধুপিয়ান, অরবিন্দ, ব্রাসো কর্টোন, ফিদা ব্রান্ড, সুলতান, খান সাব, হামকা সাম, খুশাল, প্রিন্স। ঈদে এসব পন্যের ব্যাপক চাহিদা বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের কর্নধার প্রভাষক মোঃ মনিরুল ইসলাম।

তিনি বলেন, প্রতি বছরের মত এ বছরেও ঈদে নতুন নতুন পোশাক, পাঞ্জাবি ও শেরোওয়ানী পসরা সাজানো হয়েছে। আমরা ক্রেতাদের কথা বিবেচনা করে রুচিশীল সামুগ্রী এনেছি। কেনা-বেচাও জমে ওঠেছে।

বিয়ে বিজারে নিজস্ব পোশাকের মধ্যে ফিদা ব্রান্ডের শার্টের চাহিদাও ব্যাপক। এছাড়া গেঞ্জি, বিয়ের পাগরি, নাগড়া, প্যান্ট, কসমেটিক্স থেকে শুরু করে বর সাজানো, গায়ে হলুদ ও কাচা ফুল রয়েছে। রয়েছে গায়ে হলুদের শাড়িও।

জেলার আধুনিক ও রুচিশীল এ প্রতিষ্ঠানের চমৎকার কিছু স্লোগান রয়েছে। যার মধ্যে বিয়ের যত ইয়ে, বাসর সাজিয়ে দেয়, যা কিছু চমৎকার তার সাথেই বিয়ে বাজার, যা কিছু সুন্দর, তাই বিয়ে বাজার।

এদিকে ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ঠিক ততই কেনা-বেচা জমে উঠছে। সাধ আর সাধ্যের মধ্যেই ক্রেতারা তাদের পছন্দের পোশাক কিনছেন।