এক ছক্কা মেরেই এভারেস্টের চূড়ায় গেইল

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, মে ৩১, ২০১৯ | আপডেট: ৮:১০:অপরাহ্ণ, মে ৩১, ২০১৯
এক ছক্কা মেরেই এভারেস্টের চূড়ায় গেইল

ব্যাট হাতে বোলারদের কাছে এক আতঙ্কের নাম ক্রিস গেইল। বিধ্বংসী ব্যাটিংয়ের মাধ্যমে সমর্থকদের মন জয় করেন নিয়মিতই। ব্যাট হাতে ক্রিকেটের বাইশ গজে তার আছে অসংখ্য রেকর্ড। এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই নতুন এক রেকর্ডের মালিক হলেন ক্যারিবীয়ান এই ব্যাটিং দানব।

বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ছক্কার মালিক এখন গেইল। আজ (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে মাত্র ১০৩ রানে অলআউট হয় পাকিস্তান। জবাব দিতে নেমে পাকিস্তানি বোলার হাসান আলির করা তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকান গেইল।

আর এই ছক্কার মাধ্যমে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে যান গেইল। ২২ ইনিংসে ৩৭ ছক্কা হাঁকিয়ে এতদিন এই তালিকার শীর্ষৈ ছিলেন ডি ভিলিয়ার্স, ২৬ ইনিংসে ৩৯ ছক্কা হাঁকিয়ে এখন তালিকার শীর্ষস্থান দখল করেছেন গেইল।

বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং, ৪২ ইনিংসে ৩১ ছক্কা তার।

তালিকার চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ২৭ ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন ২৯ টি। ২৩ ইনিংসে ২৮ ছক্কা মেরে তালিকার পঞ্চম স্থানে আছেন সাবেক প্রোটিয়া ক্রিকেটার হার্শেল গিবস।