মুজিব বর্ষে দেশ ও জাতি বিশ্বে মাথা উচু করে দাঁড়াবেঃ জ্যাকব

এম আবু সিদ্দিক এম আবু সিদ্দিক

ব্যবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯ | আপডেট: ৩:১০:অপরাহ্ণ, মে ২৩, ২০১৯
মুজিব বর্ষে দেশ ও জাতি বিশ্বে মাথা উচু করে দাঁড়াবেঃ জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, মুজিব বর্ষে দেশ ও জাতি মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকি ও ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার রজত জয়ন্তীকাল পর্যন্ত মুজিব বর্ষে বিশ্বের নামী দামী খেলোয়ারদের প্রীতি ম্যাচ অনুষ্ঠানের আয়োজন করবে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বৃহস্পতিবার ভোলার চরফ্যাসন উপজেলায় ১১ কোটি টাকা ব্যয়ে দুলারহাট নতুন থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে বেলা ১২ টায় নীলিমা জ্যাকব ডিগ্রী কলেজ মাঠে গণসংবর্ধনা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিজেদের সম্পদ ব্যবহার করে দেশ ও জাতি এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য নিয়ে সরকার নিরলসভাবে কাজ করছে। অর্থনৈতিক ও সামাজিক ভাবে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে মুজিব বর্ষে উন্নয়নশীল দেশের দিকে যাত্রা শুরু করবে বাংলাদেশ। শেখ হাসিনা সরকারের উন্নয়ন বিশ্বে অনুকরনীয় রোল মডেল। দেশে রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় কাঙ্খিত উন্নয়ন হয়েছে। সরকারের ধারাবাহিকতায় দেশের উন্নয়ন আর বেগবান হবে। চরফ্যাসন মনপুরায় বিগত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে স্বাধীনতার পর কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা পুলিশ সুপার মোক্তার হোসেন।

এর পর তিনি ঈদুল ফিতর উপলক্ষ্যে দু:স্থদের মাঝে শাড়ি বিতরণ করেন। দুলারহাট থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান সভায় সভাপতিত্ব করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামাল মহাজন প্রমুখ।