ভোলায় খাল দখল করে দোকান নির্মাণ, ৯ জনের কারাদন্ড

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, মে ৯, ২০১৯ | আপডেট: ৯:৪৮:অপরাহ্ণ, মে ৯, ২০১৯
ভোলায় খাল দখল করে দোকান নির্মাণ, ৯ জনের কারাদন্ড

ভোলা সদর উপজেলায় সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ করায় ৯ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের বাঘারহাট-পাঙ্গাশিয়া বাজার এলাকা থেকে এদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন আটককৃত প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন মো. মহসিন, জাহাঙ্গীর আলম, মো. সেলিম উদ্দিন, মো. হালিম, মো. আবু সুফিয়ান, আলম মাল, জাকির হোসেন, মো. রুবেল, হাদিছ মুন্সি। এরা ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বিভিন্ন গ্রামের বাসিন্দা।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন বলেন, দন্ডপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালান আসছিল। গত এক মাস আগে তাদেরকে সরকারি জায়গা থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য সর্তক করা হলেও তারা তা মানেনি। পরে আজ তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তিনি আরো বলেন, তাদের অভিযান অব্যাহত থাকবে। তাই যারা এখনো সরকারি নদী ও খাল দখল করে অবৈধ স্থাপনা তৈরী করে রেখেছে তাদেরকে নিজ দায়িত্বে যত দ্রুত সম্ভব স্থাপনাগুলো সরিয়ে নেয়ার আহবান জানান।