‘ফণী’ মোকাবিলায় মাঠে কাজ করছে চরফ্যাসন ফায়ার সার্ভিস কর্মিরা

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, মে ৪, ২০১৯ | আপডেট: ১১:১৫:পূর্বাহ্ণ, মে ৪, ২০১৯
‘ফণী’ মোকাবিলায় মাঠে কাজ করছে চরফ্যাসন ফায়ার সার্ভিস কর্মিরা

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় ভোলার চরফ্যাসনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মিরা কাজ করে যাচ্ছে। রাস্তার উপরে পড়ে থাকা গাছ এবং গাছের ডাল সরিয়ে ফেলছে তারা।

শুক্রবার মধ্যরাত থেকে ভোলার চরফ্যাসনে ভারী বৃষ্টি ও বাতাস হওয়ায় উপজেলার বিভিন্ন স্থানে কাঁচা ঘর-বাড়ি বিধ্বস্ত হওয়াসহ রাস্তার উপরে গাছ ভেঙে পড়ে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মিদের নিরলস প্রচেষ্টায় তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

বর্তমান পরিস্থিতির বিষয়ে চরফ্যাসন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইমরান হেসেন মুঠোফোনে জানান, শুক্রবার মধ্যরাত থেকে ভোলার চরফ্যাসনে ভারী বৃষ্টি ও বাতাস হওয়ায় উপজেলার বিভিন্ন স্থানে কাঁচা ঘর-বাড়ি বিধ্বস্ত হওয়াসহ রাস্তার উপরে গাছ ভেঙে পড়ে। এতে রাস্তায় যান চলাচল বন্ধসহ জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। পরে তা স্বাভাবিক করতে আমাদের কর্মিরা সক্ষম হয়েছে।

তিনি আরো জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দক্ষদের সমন্বয়ে ১০ সদস্যের একটি কুইক রেসপন্স টিম প্রস্তুত রয়েছে। এই বিশেষ টিম ক্ষেত্রবিশেষে উপজেলায় কোনে দুর্যোগময় পরিস্থিতি দেখা দিলে তা মোকাবেলায় কাজ করবে। কোথাও কোন দুর্ঘটনা ঘটলে উদ্ধার তৎপরতায় অংশ নেবে। তাছাড়া আমরা এমনিতেই সার্বক্ষণিক দুর্যোগ দুর্ঘটনা মোকাবেলায় সতর্ক থাকি। ফণী মোকাবেলায় আমরা বিশেষভাবে সতর্ক রয়েছি।