কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৯ | আপডেট: ১২:০৭:অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৯
কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

একই চিত্রনাট্য। প্রতিপক্ষের রক্ষণভাগ চুরমার করেও গোলের জন্য হাপিত্যেশ। হালিহালি গোলের সুযোগ পেয়েও জয়ের ব্যবধান মাত্র ২-১।

বঙ্গমাতা গোল্ডকাপের দ্বিতীয় ম্যাচ শেষেও আক্ষেপের নাম গোল। তারপরও বাংলাদেশের মেয়েরা জয়ের ধারা অব্যাহত রেখে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে। গোল বেশি না হলেও কিরগিজস্তানের বিরুদ্ধে এক তরফা ফুটবল খেলেই মাঠ ছেড়েছেন কৃষ্ণা-সানজিদারা।

৩০ সেকেন্ডেই গোল। ধারণা করা হয়েছিল, কিরগিজস্তানের কপালে কষ্টই আছে। প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে দিয়েই মাঠ ছাড়বে বাংলাদেশের মেয়েরা। তা হয়নি। বাকি সময় একটি গোল দিয়ে একটি হজমও করেছে। তাও গোলরক্ষক রূপনা চাকমার ভুলে। কিরগিজস্তানের জাইরিনার দূর থেকে নেয়া শট রূপনার হাতে লেগে চলে যায় জালে।

গ্যালারির দর্শক ঠিকঠাক জায়গা নিয়ে বসার আগেই গোল। কিক অফের পর মাত্র ৩০ সেকেন্ডে গোল করে এই টুর্নামেন্টে দ্রুততম গোলের রেকর্ড গড়েন সানজিদা। কৃষ্ণার শট কিরগিজস্তানের গোলরক্ষকের হাত থেকে ছুটে গেলে সুযোগ হাতছাড়া করেননি সানজিদা। বল জালে পাঠিয়েই উচ্ছ্বাস ছড়িয়ে দেন বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে।

প্রথম গোলদাতা সানজিদার অসাধারণ এক প্রচেষ্টায় বাংলাদেশের ব্যবধান ২-০ হয় ৬০ মিনিটে। ডান দিক দিয়ে দুইজনকে দুইবার কাটিয়ে যে নিখুঁত ক্রস নেন সানজিদা তা হাতে নিয়েও রাখতে পারেননি কিরগিজ গোলরক্ষক। সামনে দাঁড়ানো কৃষ্ণা হেডে বল পাঠিয়ে দেন জালে।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ। সেমিফাইনালে বাংলাদেশ কোন দল পাবে, তা নির্ধারণ হবে শনিবার তাজিকিস্তান ও লাওসের পর। ম্যাচ শুরু হবে রাত সাড়ে ৮টায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার বিকেলে হবে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সমাপনী অনুষ্ঠানের কারণে ম্যাচটি আড়াই ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।