স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সরাসরি জানানো যাবে স্বাস্থ্যমন্ত্রীকে

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯ | আপডেট: ৩:০১:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯
স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সরাসরি জানানো যাবে স্বাস্থ্যমন্ত্রীকে

জাতীয় স্বাস্থ্য সমস্যা সম্পর্কে জনগণের কাছ থেকে সরাসরি জানতে চান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তার নির্দেশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সমস্যা সম্পর্কে জানানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্ত্রীর তরফ থেকে এমন নির্দেশনার ফলে দেশের যেকোনো প্রান্তের জনগণ ওয়েবসাইটে www.mohfw.gov.bd প্রবেশ করে বিভিন্ন সমস্যা যেমন জনস্বাস্থ্য প্রতিরোধমূলক বিষয়, সরকারি স্বাস্থ্য সেবাদান কেন্দ্র, সরকারি হাসপাতাল, বেসরকারি স্বাস্থ্যসেবা, টেলিমেডিসিন সেবা, সরকারি-বেসরকারি চিকিৎসা শিক্ষা/প্রশিক্ষণ ও গবেষণা প্রতিষ্ঠান, মন্ত্রণালয়, অধিদফতর ও সংস্থা এবং সাধারণ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে তথ্য সাবমিট করা যাবে। একই সঙ্গে সমস্যার সমাধানে কোনো পরামর্শ থাকলে তা জানাতে পারবেন জনগণ। সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করলে ‘জাতীয় স্বাস্থ্য সেবার সমস্যা ও সমাধান সম্পর্কে সরাসরি মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকে জানান’ লেখাটি ভেসে উঠবে। তার নিচে লেখা রয়েছে ‘এখানে ক্লিক করুন’। সেখানে ক্লিক করে প্রয়োজনীয় নির্দেশনা অনুসরণ করে অভিযোগ সাবমিট করা যাবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে সকলের কাছে মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার ঘোষণার বাস্তবায়নে তিনি জনগণের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে চান। তারা সমস্যা জানালে তিনি সমস্যাগুলো সমাধানের সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন।